আমি সোলায়মান হায়দার, ডাক নাম সোহাগ। জন্ম নাটোরের সিংড়া থানায়। ছোটবেলাটা গ্রামেই কাটিয়েছি। টিন এজে সিরাজগঞ্জ চলে আসি এবং সিরাজগঞ্জেই স্থায়ী হতে চাচ্ছি। যদিও আমি বর্তমানে ঢাকায় থাকি, পরিবার সিরাজগঞ্জেই থাকে।

আমি লস এঞ্জেলেস, ইউএসএ এর একটা কোম্পানিতে সিনিয়র ওয়েব ডেভেলপার হিসেবে কর্মরত আছি। আমি বাংলাদেশেই থাকি এবং রিমোটলি কাজ করি। মাঝে মাঝে ফ্রিল্যান্স মার্কেটপ্লেস থেকে ছোটোখাটো প্রজেক্ট নিয়ে কাজ করি। আমি ইন্টারেস্টিং এবং চ্যালেঞ্জিং প্রজেক্ট ছাড়া কাজ করি না। নন চ্যালেঞ্জিং কাজ আমার কাছে বোরিং লাগে।

আমি ঘুরতে ভালোবাসি। যদিও সময়ের অভাবে ঘুরাঘুরি করতে পারি না বেশী। তবে, প্রতিবছর ২-৩ টা লং ট্যুর অবশ্যই দেই।

আমার নেশা হচ্ছে, বই পড়া। আমি প্রচুর বই পড়ি। ইন্টারেস্টিং বই পেলে রাত কোথায় দিয়ে কেটে যায় টেরও পাই না।

বই পড়া আর ভ্রমনের পাশাপাশি আমি ব্লগিং করতে ভালোবাসি। লেখার হাত তেমন ভালো না হলেও মাঝে মাঝে দুই একটা অখাদ্য লেখা লেখে ফেলি। এই জন্যই এই ২০১২ সাল থেকে এই ব্লগটি পরিচালনা করছি।

এবার একটু আমার পারসোনালিটি নিয়ে বলি। আমি অনেক সহজ সরল একটা মানুষ এবং সহজেই রাগ ভুলে গিয়ে মিশে যেতে পারি। আমাকে রাগানোর সবচেয়ে সহজ উপাই হল, আমার আত্মসম্মানে আঘাত করা। আমাকে নিয়ে আপনি আমার সামনেই ফান করতে পারবেন, আমার সেন্স অব হিউমার অনেক ভালো। আমি মজা করতে ভালোবাসি। আপনাকে যদি আমার ভালো লাগে, আপনার সাথে আমি অনেক সহজেই মিশে যাবো।

আর আমি বন্ধুত্ব করার ক্ষেত্রে বয়স, পজিশন, ইত্যাদি বিষয়গুলি দেখি না। আমি দেখি আপনি আমাকে কতটুকু সম্মান করছেন, আমাকে কতটূকু বুঝছেন। আমি যেহেতু প্রচুর মজা করি, সেহেতু আপনাকে আমার ফানের অর্থটা বুঝতে হবে। তাছাড়া আপনি আমাকে ভুল বুঝবেন। আমি কাউকে আঘাত দিয়ে কথা বলি না, যদি না সে আগে আমাকে আঘাত দিয়ে বলে।